COVID-19Khabar AajkalNewsPopular

উদ্বেগ বাড়ছে করোনা, মৃত প্রায় ৪৫!!

উদ্বেগ বাড়ছে করোনা, মৃত প্রায় ৪৫!!

দেশের দৈনিক করোনা সংক্রমণে কিছুতেই মিলছে না স্বস্তি। গত তিনদিন দৈনিক করোনা আক্রান্ত ছিল ২০ হাজারের উপরে। এদিন আক্রান্তের সংখ্যাটা ২০ হাজার না ছুঁলেও, তার কাছাকাছি পৌঁছে গিয়েছে। পাশাপাশি এদিন ফের বেড়েছে দেশের অ্যাকটিভ কেস। যা চিন্তায় ফেলেছে স্বাস্থ্যমন্ত্রককে।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬৭৩ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম। সেই সঙ্গে চিন্তায় রাখছে দেশের পজিটিভিটি রেটও। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪৫ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ৩৫৭।

সংক্রমণ বাড়ার পাশাপাশি এদিন সামান্য বেড়েছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে হয়েছে ১ লক্ষ ৪৩ হাজার ৬৭৬। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩৩ শতাংশ। দেশে এখনও পর্যন্ত করোনা থেকে মুক্তি পেয়েছেন মোট ৪ কোটি ৩৩ লক্ষ ৪৯ হাজার ৭৭৮ জন। দেশের যে রাজ্যগুলিতে করোনা পরিসংখ্যান সবচেয়ে উদ্বেগজনক তার মধ্যে রয়েছে কেরল, মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লি।

কেন্দ্রীয় সরকার বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়া শুরু করতেই দেশে ফের বাড়তে শুরু করেছে করোনা টিকাকরণের হার। সেটাই আপাতত আশার আলো। গত ২৪ ঘণ্টায় দেশে ৩১ লক্ষের বেশি মানুষ করোনার টিকা পেয়েছেন। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে ২০৪ কোটি ২৫ লক্ষেরও বেশি মানুষকে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৩ লক্ষ ৯৬ হাজারের বেশি।

Related Articles

Back to top button