Khabar AajkalNewsPopularTechnology

আবারো বিপত্তি ঘটলো কলকাতাগামী বিমানে!!

আবারো বিপত্তি ঘটলো কলকাতাগামী বিমানে!!

বিপত্তি যেন কাটছেই না বিমানযাত্রায়। ফের বিপত্তি ইন্ডিগোর বিমানে। এবার কলকাতাগামী একটি বিমান অসমের জোরহাট বিমানবন্দরের রানওয়েতে আবারও দেখা গেল ত্রুটি। প্রায় ছয় ঘণ্টা ধরে চেষ্টা করার পরও যান্ত্রিক ত্রুটি ঠিক করা সম্ভব না হওয়ায় শেষ অবধি বিমানটি বাতিল করে দিতে হয়। সমস্ত যাত্রীরা সুস্থ ও সুরক্ষিত রয়েছেন বলেই জানানো হয়েছে উড়ান সংস্থার তরফে।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ইন্ডিগোর ৬ই-৭৫৭ বিমানটি বুধবার দুপুর ২টো ২০ মিনিট নাগাদ অসমের জোরহাট থেকে কলকাতার উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। নির্দিষ্ট সময়েই বিমানের চাকা এগোলেও টেকওফের আগেই ঘটে বিপত্তি। রানওয়ে ধরে এগোনোর সময়ে আচমকা চাকা পিছলে যায় এবং পাশে থাকা জমিতে নেমে যায়। বৃষ্টি হওয়ায় মাটি নরম ছিল, কাদায় বেশ কিছুটা গেঁথে যায় বিমানের চাকা।

এদিকে, ওড়ার ঠিক আগের মুহূর্তে হঠাৎ ঝাঁকুনি দিয়ে বিমান বন্ধ হয়ে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। বিমানের ক্রুই যাত্রীদের গোটা বিষয়টি জানান এবং কিছুক্ষণের মধ্যেই যাত্রীদের বিমান থেকে নামিয়ে আনেন। তাদের বিমানবন্দরের লাউঞ্জেই অপেক্ষা করতে বলা হয়, যতক্ষণ বিমানটিকে ফের রানওয়েতে না তোলা হচ্ছে।

ইন্ডিগো সংস্থার তরফে জানানো হয়েছে, বিমানে মোট ৯৮ জন যাত্রী ছিল। রানওয়ের ওই বিপত্তির এক ঘণ্টার মধ্যেই সমস্ত যাত্রীদের সুরক্ষিতভাবে নামিয়ে আনা হয়েছে। তাদের ওয়েটিং রুমে বসানো হয় এবং খাবার ও পানীয় দেওয়া হয়। প্রাথমিক তদন্তে বিমানের কোনও যান্ত্রিক ত্রুটির কারণেই এই সমস্যা হয়েছিল বলে মনে করা হয়। তবে দীর্ঘ ছয় ঘণ্টা ধরে বিমানটিকে পরীক্ষা করেও কী কারণে এই দুর্ঘটনা ঘটল তা জানা যায়নি।

সম্প্রতিই একের পর এক বিপত্তি ঘটেছে বিমানে। কখনও বিমানের উইন্ডশিল্ড ভেঙে যাওয়া, আবার কখনও যান্ত্রিক ত্রুটি। ইন্ডিগো থেকে স্পাইসজেট, একাধিক উড়ানসংস্থার যাত্রী পরিষেবা ও সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে। চলতি সপ্তাহেই স্পাইসজেটের ৫০ শতাংশ বিমানের উড়ান বাতিল করে দেয় ডিজিসিএ।

Related Articles

Back to top button