CrimeKhabar AajkalNewsPopular

অনলাইন প্রতারণা শিকার হলেন শান্তিনিকেতনের এক যুবক!!

অনলাইন প্রতারণা শিকার হলেন শান্তিনিকেতনের এক যুবক!!

প্রায় বেড়ে চলেছে অনলাইন প্রতারণা এমনই এক ঘটনা ঘটেছে শান্তিনিকেতনে। অনলাইনে প্রতারণার শিকার শান্তিনিকেতনের এক যুবক আতঙ্কিত অবস্থায় শান্তিনিকেতন থানার দ্বারস্থ হয়েছেন তিনি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শান্তিনিকেতনের সুভাষপল্লীর বাসিন্দা শেখ সিকন্দরের কাছে তিনে দিন আগে গত ২০ জুলাই হোয়াটসঅ্যাপে একটি মেসেজ আসে। সঙ্গে ছিল ভয়েস মেসেজ-ও।

পেশায় গাড়িচালক সেই ভয়েস মেসেজে সিকন্দরকে বলা হয়, লটারি পেয়েছেন তিনি। প্রথমে তাতে গুরুত্ব না দিলেও পরে ভয়েস মেসেজটি শোনার পর তিনি সেখানে দাওয়া নম্বরে ফোন করেন। ফোনের ও পার থেকে মুম্বই এসবিআই শাখার কথা বলা হয়েছিল তাঁকে। সঙ্গে জানানো হয়, সিকন্দর লটারি পেয়েছেন। তবে ২৫ লক্ষ টাকা এই লটারির অঙ্ক যদি তিনি পেতে চান তা হলে তাঁকে ১২ হাজার টাকা জমা দিতে হবে। শান্তিনিকেতনের বাসিন্দা ওই যুবকের ছেলে অসুস্থ। ফলে তার চিকিৎসায় টাকা প্রয়োজন। তাই তিনি আর কিছু না ভেবে তৎক্ষণাৎ তাঁদের পাঠানো অ্যাকাউন্ট নম্বরে ১২ হাজার টাকা জমা দিয়ে দেন বলে দাবি। কিন্তু এখানেই শেষ নয়। অভিযোগ, প্রতারকরা ফের তাঁকে ফোন করে জানায়, লটারির অঙ্ক পেতে ১৭ হাজার টাকা জমা দিতে হবে। তখনই সিকন্দর টের পান তাঁর সঙ্গে প্রতারণা হচ্ছে।

জালিয়াত-চক্রের ফাঁদে পা দিয়েছেন বুঝতে পেরেই শান্তিনিকেতন থানার দ্বারস্থ হন সিকন্দর ও অভিযোগ জানান। পুলিশকে তিনি জানান, তাঁর ভোটার কার্ড, আধার কার্ড এবং অ্যাকাউন্টের খুঁটিনাটি তথ্য নিয়েছে প্রতারকরা। এই অবস্থায় যদি তাঁর সঞ্চয়ের বাকি অর্থও নিয়ে যায় তা হলে কী হবে ভেবেই ভয়ভীতি হয়ে পড়েছেন সিকন্দর। যে ছেলের অসুস্থতার কথা ভেবে প্রতারকদের জালে পড়েছিলেন, তার চিকিৎসার খরচই বা দেবেন কোথা থেকে এখন সেটাই সবথেকে বড় চিন্তা ওই যুবকের। অভিযোগ পেতেই তদন্ত শুরু করেছে শান্তিনিকেতন থানার পুলিশ।

Related Articles

Back to top button