Khabar AajkalNewsPopularSiliguri

শিলিগুড়ি: সিঙ্গেল ইউজ প্লাস্টিক নিষিদ্ধ করতে অভিযান !!

শিলিগুড়ি: সিঙ্গেল ইউজ প্লাস্টিক নিষিদ্ধ করতে অভিযান !!

১ জুলাই থেকে সারাদেশে সিঙ্গেল ইউজ প্লাস্টিক সামগ্রী উৎপাদন, আমদানি, মজুদ, বিতরণ, বিক্রয় ও ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। যার কারণে প্লাস্টিক নিষেধাজ্ঞার প্রথম দিন থেকেই শিলিগুড়ি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন বিভিন্ন বাজার ও রাস্তায় ঘুরে মানুষকে সচেতন করার চেষ্টা করছে।

কিন্তু অনেক সময় সচেতন হওয়ার পরও অনেক ক্রেতা-বিক্রেতা নিজের অজান্তেই প্লাস্টিক ব্যবহার করে চলেছেন। সেই কারণে এ বার শিলিগুড়ি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের ৩ নম্বর বোরো কমিটি অজানা মানুষকে সচেতন করতে অভিযান শুরু করেছে।

অভিযানের আওতায় মঙ্গলবার পৌর কমিটির সভাপতি মিলি শীল সিনহার নেতৃত্বে শিলিগুড়ির ফুলেশ্বরী বাজারে অভিযান চালিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল পরিমাণ সিঙ্গেল ইউজ প্লাস্টিক ও থার্মোকল সামগ্রী জব্দ করা হয়। এ বিষয়ে ব্যবসায়ীরা তাদের আত্মপক্ষ সমর্থনে বলেন, সিঙ্গেল ইউজ প্লাস্টিক ব্যবহার নিষিদ্ধ হলেও অনেক প্লাস্টিকের ব্যাগ রয়েছে যা দেখতে কাপড়ের ব্যাগের মতো, যার কারণে তাদের সমস্যায় পড়তে হয়।

একই সঙ্গে মিলি শীল সিনহা বলেন,সিঙ্গেল ইউজ প্লাস্টিক পরিবেশের জন্য কতটা ক্ষতিকর সে বিষয়ে মানুষকে সচেতন করা হয়েছে, কিন্তু কিছু মানুষ এখনও এ বিষয়ে সচেতন নয়। তিনি ব্যবসায়ীদের প্লাস্টিক ব্যবহার না করার অনুরোধ জানিয়েছেন।

এছাড়াও পৌর কর্পোরেশনের সভাপতি এবং 24 নং ওয়ার্ড কাউন্সিলর প্রতুল চক্রবর্তী এবং 23 নং ওয়ার্ড কাউন্সিলর লক্ষ্মী পাল, গ্রেটার রিটেইল ট্রেডার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক বিপ্লব রায় মোহরি এবং বোরো কমিটির অন্যান্য সদস্যরা এই প্রচারণায় উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button