Khabar AajkalNewsPopularWeather

মহারাষ্ট্রের ১১টি জেলায় কমলা ও লাল সতর্কতা জারি করেছেন আবহাওয়া দফতর !!

মহারাষ্ট্রের ১১টি জেলায় কমলা ও লাল সতর্কতা জারি করেছেন আবহাওয়া দফতর !!

প্রচণ্ড গরমে বিপর্যস্ত বৃষ্টি কিছুটা স্বস্তি দিয়েছে, এখন এই বৃষ্টি মুম্বাইবাসীদের জন্য দুর্যোগে পরিণত হয়েছে। গত কয়েক ঘণ্টা ধরে বৃষ্টির জন্য মুম্বইয়ের বিভিন্ন এলাকায় জল জমার কারণে সাধারণ মানুষেরা বিভিন্ন সমস্যায় পড়েছেন।

বৃষ্টির কারণে মুম্বাইয়ের অবস্থা খারাপ, সোমবার সন্ধ্যা থেকে শুরু হওয়া বৃষ্টি থামার নামই নিচ্ছে না। একই সময়ে, মহারাষ্ট্রের 11টি জেলায় আবহাওয়া দফতরের তরফে কমলা এবং লাল অ্যালার্ট জারি করা হয়েছে। এর মধ্যে রয়েছে মুম্বাই ও পুনে।

আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, মুম্বই, রত্নাগিরি, কোলহাপুর, রায়গড়, অমরাবতী, সাতারা, সিন্ধুদুর্গ এবং থানে এলাকায় কমলা সতর্কতা জারি করা হয়েছে এবং নাসিক, পুনে এবং পালঘর জেলায় লাল অ্যালার্ট জারি করা হয়েছে।

এখনো পর্যন্ত মুম্বাইয়ের প্রবল বৃষ্টিতে প্রাণ হারিয়েছেন প্রায় ৭৬ জন। যার ফলে ইতিমধ্যেই নাসিকে স্কুল কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে সরকারী আধিকারিকদের পরিস্থিতি পর্যবেক্ষণ করতে এবং জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ জারি করেছেন। মুম্বইয়ে বৃষ্টির কারণে আন্ধেরি মেট্রো ইতিমধ্যেই দেড় থেকে দুই ফুট জলে তলিয়ে গেছে।

শুধু অন্ধকারই নয়, মুম্বাইয়ের অনেক এলাকাই বর্তমানে জলে তলিয়ে গেছে। স্বাভাবিকভাবেই মহারাষ্ট্রের সর্বত্র গুরুতর যানজট সমস্যা তৈরি হয়েছে।

Related Articles

Back to top button