Khabar AajkalNewsPopularSiliguri

নেপালের পশুপতিনাথ মন্দিরের আদলে শিলিগুড়িতেও তৈরি হচ্ছে মন্দির, উদ্বোধনের অপেক্ষায় ভক্তরা!!

নেপালের পশুপতিনাথ মন্দিরের আদলে শিলিগুড়িতেও তৈরি হচ্ছে মন্দির, উদ্বোধনের অপেক্ষায় ভক্তরা!!

ভারতের প্রতিবেশী দেশ নেপালে নির্মিত বিশাল পশুপতিনাথ মন্দিরের আদলে শিলিগুড়িতেও তৈরি হচ্ছে পশুপতিনাথ মন্দির। শিলিগুড়ি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের অধীনে 42 নম্বর ওয়ার্ডের সরোজিনী পল্লী এলাকায় তৈরি হচ্ছে এই মন্দির।

পশুপতিনাথ টেম্পল ওয়েলফেয়ার সোসাইটির সেক্রেটারি অবসরপ্রাপ্ত কর্নেল জে কে দেওয়ান, যিনি ভারতীয় সেনাবাহিনীতে তাঁর অমূল্য সেবা দিয়েছেন, তিনি জানিয়েছেন, ওই এলাকায় পশুপতিনাথ মন্দির নির্মাণের একমাত্র উদ্দেশ্য হল যে সমস্ত ভক্তরা পশুপতিনাথ মন্দিরে যেতে চান কিন্তু দূরে হওয়ায় যেতে পারে না। আবার অনেক আছে যে অর্থনৈতিক সমস্যার কারণে যেতে পারে না আর এই কথা মাথায় রেখে তাদের জন্য এখানে একটি মন্দির নির্মাণ করা হচ্ছে যাতে এখন দর্শনার্থীরা তাদের বাড়ির সামনে পশুপতিনাথের দর্শন করতে পারেন।

মন্দির চত্বরে চতুর্মুখী শিবলিঙ্গও স্থাপন করা হয়েছে। মন্দির কমিটির লক্ষ্য আগামী শিবরাত্রির মধ্যে এই মন্দিরের উদ্বোধন করা। এই বিশাল মন্দিরের উচ্চতা 30 ফুট এবং প্রস্থও 30 বাই 30। পুরো মন্দিরটি মার্বেল দিয়ে তৈরি। মন্দির কমিটির পক্ষ থেকে ভক্তদেরও অনুরোধ করা হয়েছে যে তারা যদি তাদের শ্রদ্ধা থেকে কিছু দান করতে পারেন তবে তারা অবশ্যই মন্দির কমিটির সাথে যোগাযোগ করতে পারেন।

2016 সালেই মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছিল। মন্দির কমিটির তরফে সহ-সভাপতি জিতেন পাল জানিয়েছেন, মন্দিরের কাজ প্রায় শেষ পর্যায়ে পৌঁছেছে।শ্রাবণ মাসে এই মন্দিরের উদ্বোধন হওয়ার কথা থাকলেও মন্দিরের কাজ শেষ না হওয়ায় এখন শিবরাত্রি পর্যন্ত উদ্বোধন করা হবে।

মন্দির কমিটির তরফে সহ-সভাপতি জিতেন পালও জনগণের কাছে আবেদন জানিয়েছেন, কেউ যদি শ্রদ্ধার সাথে দান করতে চান তাহলে অবশ্যই মন্দির কমিটির সঙ্গে যোগাযোগ করুন।

#khabar ajkal
R.D

Related Articles

Back to top button