North Bengal Siliguri WestBengal

লকডাউন এ বিয়ে বাড়িতে এসে আটক 45!

হরিশ্চন্দ্রপুর: দেশব্যাপী লকডাউন এর জেরে বিভিন্ন এলাকায় গৃহবন্দি হয়ে পড়েছে মানুষ। এরকমই এক ঘটনা ঘটলো মালদা জেলার হরিশ্চন্দ্রপুর থানা তুলসিহাটা গ্রামে। 22 তারিখ ওই এলাকার মোহাম্মদ নুর আলম বাড়িতে তার ভাইয়ের বিয়ে ছিল। এই উপলক্ষে বিহারের মধুবনী জেলা থেকে তার প্রায় 45 জন আত্মীয় এই বিয়েতে এসে উপস্থিত হয়। কিন্তু 23 তারিখ রাত থেকে লকডাউন ঘোষণা হয় যানবাহনের অভাবে তারা বাড়ি ফিরে যেতে পারেননি। সাত দিনের উপরে হয়ে গেল তারা তুলসিহাটা এলাকায় তাদের আত্মীয়ের বাড়িতে আটক হয়ে পড়ে আছেন। এদিকে খাবার সামগ্রী অভাব হয়ে পড়েছে। ঘটনা জানতে পেরে গৃহবন্দি হয়ে পড়া ভিন রাজ্যের মানুষদের পাশে দাঁড়িয়েছেন তুলসিহাটা নাগরিক সমাজ ও স্থানীয় প্রশাসন।

স্থানীয় বাসিন্দা বিনোদ গুপ্তা জানালেন আমরা ওই আটকে পড়া মানুষদের জন্য খাবার ব্যবস্থা করেছি। যে কদিন লকডাউন থাকবে সে কদিন এলাকার বাসিন্দা ও প্রশাসনের পক্ষ থেকে তাদের সাহায্য করা হবে।

গৃহকর্তা মোহাম্মদ নুর আলম এতগুলো আত্মীয়-স্বজন আমার বাড়িতে হঠাৎ করে আটকে পড়ায় আমরা খুব সমস্যায় পড়েছিলাম কিন্তু স্থানীয় প্রশাসন আমাদের পাশে দাঁড়ায় এর ফলে কিছুটা হলেও সমস্যা সমাধান হয়েছে।

News: তনুজ জৈন;

Share this:

You may also like