North Bengal Politics Siliguri WestBengal

‘বাংলার গর্ব মমতা’ অনুষ্ঠানের মাধ্যমে দলছুট কর্মীদের স্বীকৃতি দিয়ে ঘরে ফেরাল তৃণমূল নেতৃত্ব।

মালদা: ‘বাংলার গর্ব মমতা’ অনুষ্ঠানের মাধ্যমে দলছুট কর্মীদের স্বীকৃতি দিয়ে ঘরে ফেরাল তৃণমূল নেতৃত্ব।
রবিবার পুরাতন মালদার মঙ্গলবাড়ী এলাকায় দলীয় কার্যালয়ে শতাধিক তৃণমূল কর্মীদের সম্মানিত করে ঘরে ফেরায় তৃণমূল নেতৃত্ব।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাওলা বিধানসভা কেন্দ্রের কডিনেটর দুলাল সরকার,পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, প্রাক্তন চেয়ারম্যান বিভূতিভূষণ, তৃণমূল নেতা নব রঞ্জন সিনহা সহ অন্যান্য নেতা নেত্রীরা।
‘বাংলার গর্ব মমতা’র স্বীকৃতি সম্মেলনের মাধ্যমে পুরনো তৃণমূল কংগ্রেসের নেতা কর্মীদের সম্মানিত করে ঘরে ফেরান তৃণমূল নেতৃত্ব।
উপস্থিত হয়েছিলেন পুরাতন মালদার পুরোনো নেতারা। পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি সুবোধ চৌধুরী। ছিলেন বিশিষ্ট তৃণমূল শিক্ষক নেতা সুশান্ত চৌধুরী এবং পরেশ সরকার সহ অন্যান্যরা। বিগত দিনে বিভিন্ন জটিলতার কারণে ওই ব্লকের অনেক নেতাকর্মীরাই বসে গিয়েছিলেন। সম্প্রতি পি.কে.’র নির্দেশ অনুসারে পুরনোদের দলে নিয়ে তাদের যথাযোগ্য সম্মান দেওয়া এবং তাঁদের সাথে বসে জলযোগ এবং মতামত বিনিময় করার প্রক্রিয়া শুরু করেছে জেলা তৃণমূল নেতৃত্ব।  তারই মধ্যে এদিন পুরনো নেতাকর্মীদের হাজিরায় খুশি ব্লক তৃণমূল নেতৃত্ব।

এদিনের এই স্বীকৃতি সম্মেলনে
এবং জলযোগ অনুষ্ঠানে পুরাতন মালদা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি বিভূতিভূষণ ঘোষ প্রাক্তন ব্রাত্য কর্মীদের প্রতি জানান যে আপনাদের সঙ্গে আমরা হয়তো সঠিক যোগাযোগ রাখতে পারেনি তার জন্য আমরা ক্ষমাপ্রার্থী এবং প্রার্থনা ব্রাত্য যে
কেন আপনারা দিদির নীতি-আদর্শ ও সংগঠনের সহযোগিতা করছেন না তা সেটাও জানার বিষয় আছে তাই সবকিছু ভুলে গিয়ে আগামীতে
পৌরসভা ও বিধানসভা নির্বাচনে নতুন-পুরাতন সকলকে মিলে নবীন-প্রবীণ সকলকে মিলে একসাথে কাজ করতে হবে। অন্যদিকে পুরাতন মালদা পুরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ বলেন,  এই ব্লকের অনেক পুরোনো নেতা,কর্মীরা বিভিন্ন কারণে বসে গিয়েছিলেন। অনেকে যোগাযোগ বিচ্ছিন্ন করেছিলেন। কিন্তু আমরা রাজ্য নেতৃত্বে নির্দেশ মতোই সকলকে নিয়ে চলতে শুরু করেছি । প্রত্যেক তৃণমূল কর্মী, নেতাদের মর্যাদা দেওয়ার যে নির্দেশ তা পালন করছি। এদিন মঙ্গলবাড়ী এলাকার কার্যালয়ে দলের পুরনো নেতাকর্মীদের নিয়ে আলোচনা করেছি। তাদের সমস্যার কথা শুনেছি । দলে থেকে মুখ্যমন্ত্রী আদর্শেই আবার সকলে একযোগে কাজ করবো এই শপথ গ্রহণ করেছি। এদিন বিপুল পরিমাণে পুরনো নেতা-কর্মীরা হাজির হয়েছেন । তাদেরকে স্বাগত জানিয়েছি।

পুরাতন মালদা পৌরসভা পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি সুবোধ চৌধুরী বলেন , মুখ্যমন্ত্রীর আদর্শেই একটা সময় জীবন দিয়ে তৃণমূল করেছি। কিন্তু নানান জটিলতার কারণে আজ আমি ব্রাত্য হয়ে গিয়েছিলাম । ভালো লাগছে দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী নতুন করে আমাদের মতোন পুরনোদের সম্মানের সহিত আবার জায়গা করে দেওয়ার ব্যবস্থা করেছেন। মুখ্যমন্ত্রী অনুপ্রেরণাকে সাধুবাদ জানায়‌। তৃণমূল আমাদের অন্তরে রয়েছে। কিন্তু প্রাসঙ্গিক কিছু সমস্যায় অনেকেই বসে গিয়েছিলেন। ধীরে ধীরে তারা দলে ফিরে দলনেত্রীর জন্য কাজ করবেন বলেই আশায় রাখি।

Share this:

You may also like