North Bengal Siliguri

বেসরকারি আবাসিক মিশনের ছাত্রের অস্বাভাবিক মৃত্যু,খুনের অভিযোগ পরিবারের।

মালদা: বেসরকারি আবাসিক মিশনের ছাত্রের অস্বাভাবিক মৃত্যু। খুনের অভিযোগ পরিবারের। ঘটনাক্রমে মৃত্যু ছাত্র কালিয়াচক ১ ব্লক তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি সারিউল শেখের আত্বীয় । খুনের অভিযোগ অস্বীকার করলেও গাফিলতির অভিযোগ স্বীকার করলেন আবাসিক মিশনের কর্ণধার সেজাবুল শেখ। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন মালদা জেলার পুলিশ সুপার অলোক রাজোরিয়া।
ক্রিসেন্ট আবাসিক মিশনের নবম শ্রেণীর ছাত্র ইউনিস শেখ গতকাল সন্ধের সময় মিশন থেকে নিখোঁজ হয়ে যায়। স্থানীয় বাসিন্দারা পরিবারের লোককে খবর দিলে মিশনে পৌছে খোঁজাখুঁজি শুরু করেন ওই ছাত্রের পরিবার। এরপর রাতের দিকে ওই ছাত্রের মৃতদেহ উদ্ধার হয় কালিয়াচকের ট্রেন লাইনের পাশ থেকে।মৃত ওই ছাত্রর আত্বীয়র তথা কালিয়াচক ১ ব্লকের যুব সভাপতি সারিউল শেখের অভিযোগ তাকে খুন করা হয়েছে। অবিভাবকরা ছেলে মেয়েদের আবাসিকে রাখেন নিরাপত্তায় থাকবে বলে । কিন্তু মিশনের গাফিলতিতেই আমার ভাইয়ের মৃত্যু হয়েছে । তিনি আরও বলেন সন্ধায় যখন আমরা ভাইকে খুঁজতে যায় তখন মিশন থেকে কিছুই বলতে পারেনি সিসি টিভির ফুটেজে দেখা যায় ৩:৫০ সে মিশন থেকে বেরিয়েছে । খোঁজাখুঁজি করতে করতে খবর পাই ট্রেন লাইনের পাশে একটি যুবকের মৃত্যু দেহ পড়ে রয়েছে , সেখানে গিয়ে আমরা তার দেহ স্বনাক্ত করি ।
যদিও খুনের অভিযোগ অস্বীকার করেছেন মিশন কর্তৃপক্ষ তাদের দাবি ট্রেনের ধাক্কায় ওই ছাত্রের মৃত্যু হয়েছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে মালদা কালিয়াচক থানার পুলিশ। জানিয়েছেন মালদার পুলিশ সুপার।উল্লেখ্য প্রায় এক বছর আগে এই আবাসিকের গাঘেষা এক আবাসিক মিশন এর ৩ তালার ছাদ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছিল এক ছাত্রী । সে সময় ও লোকের মধ্যে বিশাল চাঞ্চল্য ছড়িয়ে ছিল এবং প্রশাসনিক দিক থেকেও শুনা যাচ্ছিল পরিকাঠামো হীন আবাসিক গুলোর বিরুদ্ধে নেওয়া হবে যথাযথ ব্যবস্থা । রাজ্যের মধ্যে সবচাইতে বেশি আবাসিক মিশন কালিয়াচকে গুঁজে উঠেলেও বেশিরভাগ মিশনেরি নেই শিক্ষার পরিবেশ এবং আবাসিক স্কুলের পরিকাঠামো ।

News: হক জাফর ইমাম,

Share this:

You may also like