North Bengal Siliguri

চাঁচল: স্বাধীনতার ৭৩ বছর কেটে গেলেও নেই নিকাশি ব্যবস্থা।

স্বাধীনতার ৭৩ বছর কেটে গেলেও নেই নিকাশি ব্যবস্থা। হালকা মাঝারি বৃষ্টিতে রাস্তার দু’ধারে জমে জল যাতায়াতের সমস্যায় পড়ছেন চাঁচলের এর অরবিন্দ পল্লী ১ নং লেনের অধিকাংশ বাসিন্দারা।

চাঁচল ১নম্বর ব্লকের অন্তর্গত অরবিন্দ পল্লী ১ নং লেনের দীর্ঘদিন ধরে নিকাশি ব্যবস্থা না থাকার কারণে হালকা কিংবা মাঝারি বৃষ্টিতে রাস্তায় দাঁড়িয়ে যায় জল। যাতায়াতের সমস্যায় পরে অধিকাংশ বাসিন্দা। শুধু বাসিন্দারাই নন স্কুল-কলেজে পৌঁছানোর জন্য অরবিন্দ পল্লী লেনের রাস্তাটি দিয়ে হাঁটলে অল্প সময়ে পৌঁছানো যায়।তাই এই রাস্তা দিয়ে যাতায়াত করে স্কুল কলেজের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে অফিস কর্মীরা। কিন্তু গত দুদিনের হালকা মাঝারি বৃষ্টিতে রাস্তার দু’ধারে জমেছে জল যার জেরে বিপাকে পড়েছেন মানুষজন। হাঁটু জল পেরিয়েই রাস্তা দিয়ে তারা যাতায়াত করছে। যার ফলে সমস্যায় ভুগতে হচ্ছ পথচলতি মানুষদের।

ওই এলাকার বাসিন্দা তথা চাচোল সিদ্ধেশ্বরী হাই স্কুলের শিক্ষক পার্থ সরকার জানান, হালকা মাঝারি বৃষ্টি হলে রাস্তার মধ্যে জমে জল। নিকাশি ব্যবস্থা না থাকার কারণ রাস্তার জমা জল নামতে পারে না। যার ফলে আমাদের খুব সমস্যায় পড়তে হয়। শুধু আমাদের নয় এই রাস্তা দিয়ে যাতায়াত করে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে অফিস কর্মীরা। যার ফলে যাতায়াত করতে তাদেরকেও বিপাকে পড়তে হয়। এই সমস্যা নিয়ে ব্লক ও পঞ্চায়েত প্রশাসনকে বহুবার লিখিত ও মৌখিক অভিযোগ জানালেও তারা কোনো এ ব্যাপারে গুরুত্ব দিচ্ছে না।

এ বিষয়ে চাঁচল গ্রাম পঞ্চায়েতের প্রধান আজমেরী খাতুন জানান, নিকাশি নালা না থাকার কারণে সমস্যা সৃষ্টি হচ্ছে, প্রাথমিকভাবে পাম্প মেশিন দিয়ে জলটাকে বের করানো হবে। খুব তাড়াতাড়ি নিকাশি নালার বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।

News: অভিষেক সাহা।

Share this:

You may also like