North Bengal Siliguri

একাধিক দাবিতে প্রধানকে স্বারকলিপি কংগ্রেসের

হরিশ্চন্দ্রপুর ,৩১জুলাইঃ পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের নির্দেশানুযায়ী ও জেলা কংগ্রেসের কর্মসূচি অনুযায়ী অঞ্চল কংগ্রেসের পক্ষ থেকে বিভিন্ন দাবিতে মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত প্রধানকে স্বারকলিপি দিল।এদিন হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত প্রধান জয়নব নেশার হাতে স্মারকলিপিটি তুলে দেওয়া হয়।এদিন এই বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন অঞ্চল সভাপতি আবদুস সোভান, অঞ্চল কনভেনার বিশ্বনাথ ঘোষ, ব্লক সভাপতি বিমান বিহারী বসাক,পঞ্চায়েত নেতা মুজাহিদ আলম সহ সমস্ত নেতাকর্মীরা।

এদিন দুপুর বারোটার সময় ভবানীপুর ব্রিজ মোড় থেকে মিছিলটি শুরু হয় যা পঞ্চায়েত দপ্তরে গিয়ে দীর্ঘক্ষন বিক্ষোভ দেখানোর পর কংগ্রেস দলের নেতৃত্বরা প্রধানের কাছে গিয়ে স্মারকলিপিটি হাতে তুলে দেয়।

দাবিগুলির মধ্যে মূলদাবি গুলি হল, একশো দিন কাজের প্রকল্পের মেয়াদ বাড়িয়ে প্রতিটি বুথে সমানভাবে কাজ প্রদান করতে হবে এবং কাজের টাকা দ্রুত প্রদান করতে হবে । বছরে ২০০দিন কাজ করাতে হবে। বৃদ্ধ ও বিধবাদের প্রাপ্য পেনশন নিয়মিত ভাবে দেওয়া, নতুন জব কার্ড প্রদান,স্বচ্ছ ভারত প্রকল্পের শৌচালয় নির্মাণের জন্য এখনও পর্যন্ত যারা অর্থ পায়নি সেই অর্থ পাইয়ে দেওয়ার অতিসত্বর ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি নেওয়া বন্ধ করতে হবে।এছাড়াও অঞ্চলের সমস্ত বুথে পানীয় জলের দাবি করা হয়।বিভিন্ন রাস্তাঘাট সংস্কারের দাবি জানানো হয় ।

কংগ্রেস অঞ্চল সভাপতি আবদুস সোভান জানান, এলাকার মানুষের বিভিন্ন সমস্যার সমাধানে ও বিভিন্ন দাবিতে প্রধানের কাছে একটি ডেপুটেশন দেওয়া হয় এবং তার উত্তর চাওয়া হয় ।দাবিগুলি পূরণ না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের নামতে বাধ্য হবে ।

এবিষয়ে মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত প্রধান জয়নব নেশা জানান,’দাবিগুলি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবেন’।এবংতাদের অভিযোগ গুলির সদুত্তর দেওয়ার জন্য দশদিন সময় চেয়ে নেন ।

News: মহঃনাজিম আক্তার,

Share this:

You may also like