North Bengal Siliguri

পৌরসভা এলাকায় বেআইনি নির্মাণ কাণ্ডে বিপাকে মালদা মার্চেন্ট চেম্বারের সম্পাদক জয়ন্ত কুন্ডু।

নিজস্ব সংবাদদাতা,মালদা: পুরাতন মালদা পৌরসভা এলাকায় বেআইনি দোকান ঘর নির্মাণ কাণ্ডে এবার আরো বিপাকে মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্স এর সম্পাদক, জয়ন্ত কুন্ডু। এই ঘটনায় আইনি নোটিশের পর এবারে পুরো ঘটনার তদন্তের নির্দেশ অতিরিক্ত জেলা শাসকের।এই পৌরসভার কাউন্সিলর নিপেন পালের করা বেআইনি নির্মাণ, অর্থনৈতিক তছ রূপ, স্বজনপোষণ সহ একাধিক অভিযোগের ভিত্তিতে গত ইংরেজি ৭ জুলাই জেলাশাসক এর পক্ষ থেকে পুরাতন মালদা পৌরসভার নির্বাহী আধিকারিক কে চিঠি দিয়ে এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। চিঠিতে জানানো হয়েছে, এ ব্যাপারে দ্রুত একটি পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করে তা পেশ করতে হবে জেলাশাসকের দপ্তরে।

এই ঘটনায় প্রথমে নিজেদের কোন ধরনের যোগাযোগের কথা অস্বীকার করলেও আজকের বক্তব্যে মালদা মার্চেন্ট চেম্বার অব কমার্স এর সম্পাদক যে এই ঘটনাটি সম্পূর্ণভাবে জানতেন এবং এ ব্যাপারে পৌর প্রধান এর সাথে তাদের অর্থনৈতিক লেনদেনের বিষয়টি ও স্থির হয়েছিল সেটি পরিষ্কার।
এই ঘটনায় মালদার মার্চেন্ট চেম্বার অফ কমার্স এর সাথে পৌরসভার পৌর প্রধান এর যোগসাজশের কথা উঠে এসেছে ঘটনায় মুল অভিযোগকারী কাউন্সিলর নিপেন পালের বক্তব্য ও এই বেআইনি নির্মাণ এর ঘটনায় অর্থনৈতিক তছরুপ মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স এর সম্পাদকের সাথে পৌর প্রধানের যোগসাজশ, সরকারি জায়গা বেআইনি ভাবে দখল সহ একাধিক ঘটনায় প্রকৃত সত্য ঘটনা সামনে আনতে দৃঢ় প্রতিজ্ঞ অভিযোগকারীর আইনজীবী সঞ্জয় শর্মাও।

বারবার বিভিন্ন দুর্নীতি অর্থনৈতিক তছরুপ সহ একাধিক বিতর্কিত বিষয়ে মালদার চেম্বার অব কমার্সের মতো ঐতিহ্যবাহী সংগঠন এবং তার সম্পাদক জয়ন্ত কুন্ডুর নাম জড়িয়ে যাওয়ায় অস্বস্তিতে জেলার ব্যবসায়ী সকলেই চান এই ঘটনায় প্রকৃত সত্য সামনে আসুক।
বারবার বেআইনি নির্মাণ কান্ডে মালদা মার্চেন্টস চেম্বার অফ কমার্স এর মতো ঐতিহ্যবাহী সংগঠন বা তার সম্পাদক জয়ন্ত কুন্ডু নাম যুক্ত হওয়া, তারা এই ঘটনায় সরাসরি যুক্ত আছেন কিনা ? সেটা হয়তো আগামীতে তদন্তে পরিষ্কার হবে, কিন্তু এভাবে বারবার বিভিন্ন দুর্নীতি এবং বিতর্কিত ঘটনায় জেলার ঐতিহ্যবাহী সংগঠনের নাম সামনে আসায় জেলার সমস্ত ব্যবসায়ীদের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হচ্ছে এ কথা বলার অপেক্ষা রাখে না।

Share this:

You may also like