North Bengal Siliguri

স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে অভিনব উদ্যোগ পুরাতন মালদা পৌরসভার।

পৌরসভা এলাকার স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে অভিনব উদ্যোগ নিল তৃণমূল কংগ্রেস পরিচালিত পুরাতন মালদা পৌরসভা। পৌরসভার উদ্যোগে কোট স্টেশন রোড এলাকায় পৌর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের শুভ উদ্বোধন করা হয় শুক্রবার। এদিন ফিতে কেটে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এই পৌর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মালদা জেলাশাসক কৌশিক ভট্টাচার্য।

এছাড়াও এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালদা জেলা পরিষদের মেন্টর কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, পুলিশ সুপার অলক রাজোরিয়া, পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ, পুরাতন মালদা ব্লক স্বাস্থ্য আধিকারিক সৌভিক দাস সহ অন্যান্যরা।
পৌরসভা সূত্রে জানা যায়, এই নিয়ে পৌর এলাকায় দুটি স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করা হলো। স্থানীয় বাসিন্দারা জানান, প্রায় ১০ হাজার মানুষ উপকৃত হবেন এই স্বাস্থ্য কেন্দ্র থেকে। এর আগে তারা চিকিৎসার জন্য মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল অথবা মৌলপুর স্বাস্থ্য কেন্দ্রে যেতে হতো।

এই মহান কাজের জন্য তারা বর্তমান পুরাতন মালদা পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানিয়েছেন।
অন্যদিকে এই বিষয়ে পৌরসভার চেয়ারম্যান কার্তিক ঘোষ জানান, প্রায় ৭৫ লক্ষ টাকা ব্যয়ে তৈরি করা হয়েছে এই স্বাস্থ্য কেন্দ্র। দিবারাত্রি পরিষেবা দেওয়া হবে। স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি বিভিন্ন ধরনের পরীক্ষা এবং ন্যায্য মূল্যের ওষুধ বিতরণ করা হবে এই স্বাস্থ্য কেন্দ্র থেকে।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like