North Bengal Siliguri

জলের জন্য পথ অবরোধ মালদা গাজোল গ্রামবাসীদের।

জলের জন্য পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় মালদা গাজোলে গ্রামবাসীরা।
শুক্রবার ‘জল বাঁচাও দিবস’ পালন করতে চলেছে রাজ্য সরকার। জল সংরক্ষণের বার্তা দিতে কলকাতায় পদযাত্রায় হাঁটবেন স্বয়ং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর, এদিনই সকালে জলের জন্য পথ অবরোধ করেন মালদার গাজোলের বাসিন্দারা। অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
গ্রামবাসীদের অভিযোগ, প্রতিবছর গরমকালে এখানে জলের হাহাকার লেগেই থাকে। বিশেষ করে গাজোল এলাকার কৃষ্ণপুর-সহ তিনটি বুথে জল সঙ্কট তীব্র আকার ধারণ করে। স্থানীয় প্রশাসনকে জানানো হলেও তাদের কোনও হেলদোল দেখা যায়নি। এদিকে গত ১০ দিনে সমস্যা আরও বেড়ে গিয়েছে। এলাকায় পানীয় জল নেই। চূড়ান্ত সমস্যায় পড়েছেন তাঁরা। এই পরিস্থিতিতে জলের জন্য গ্রামবাসীদের একমাত্র ভরসা পুকুর। কিন্তু ওই পুকুরেই যেহেতু কাপড় কাচা বা চান করার কাজ চলে, তাই ওই জল খেয়ে অসুস্থ হয়ে পড়ছে গ্রামের একাধিক মানুষ।
শুক্রবার সকালবেলায় পানীয় জল না পেয়ে ক্ষুব্ধ গ্রামবাসীরা বামনগোলা-গাজোল রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় গাজোল থানার পুলিশ। গ্রামবাসীদের বুঝিয়ে অবরোধ তোলার চেষ্টা করা হয়। কিন্তু অবরোধ তুলতে রাজি হন না স্থানীয়রা। তাঁদের বক্তব্য, এর আগেও আশ্বাস দেওয়া হয়েছে, কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। অবরোধের জেরে এলাকায় ব্যাপক যানজন তৈরি হয়।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like