North Bengal Siliguri

ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় গরু পাচার চক্রের আড়ালে জঙ্গি অনুপ্রবেশ, অনুমান গোয়েন্দাদের

ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকায় গরু পাচারের আড়ালে চলছে জঙ্গি অনুপ্রবেশ। মালদা জেলার বৈষ্ণবনগরে ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী এলাকার শিবপুর ঘাটে বাংলাদেশে পাচার করার জন্য জড়ো করা প্রচুর সংখ্যক গরু আটকানোর পর এমনই অনুমান করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গোয়েন্দা কর্তারা। রাজ্যের মালদা জেলার সীমান্ত দিয়ে জঙ্গি অনুপ্রবেশ হতে পারে, কেন্দ্রীয় গোয়েন্দা দফতরের সতর্কবার্তার পর এমনই অনুমান বিএসএফের গোয়েন্দা বিভাগের। গরু
পাচার আটকাতে সীমান্তবর্তী এলাকাজুড়ে রাতভর তল্লাশি শুরু করেছে বিএসএফ বাহিনী। কুখ্যাত গরু পাচারকারী জামাল শেখ, আব্দুল কাদের, রফিক শেখ ও সীমান্তবর্তী দৌলতপুর এলাকার জয়নাল শেখের খোঁজে চিরুনি তল্লাশি শুরু করেছে বিএসএফ বাহিনী। সীমান্তে প্রহরা দ্বিগুণ করে দেওয়া হয়েছে। গত কয়েকদিনে জেএমবি জঙ্গি সংগঠনের সক্রিয়তা বৃদ্ধি পাওয়ায় উদ্ধেগ বেড়েছে সীমান্ত কর্তাদের।
মালদা জেলার প্রায় ৬৫ কিলোমিটারের বেশি ভারত বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা নদীপথ। নদীগুলির জলস্ফীতিও ঘটছে। নদীপথ দিয়ে গরু পাচারের আড়ালে জঙ্গি অনুপ্রবেশের সম্ভাবনা উড়িয়ে দিতে পারছেন না বিএসএফ কর্তারা। তাই সীমান্তে নজরদারি বাড়ানোর জন্য দ্বিগুণ বিএসএফ জওয়ান মোতায়েন করা হয়েছে সীমান্তবর্তী এলাকাগুলোতে। স্থানীয় প্রশাসনকেও সতর্কতার বার্তা পাঠানো হয়েছে। অন্তবর্তী এলাকাজুড়ে হাই রেড অ্যালার্ট জারি করা হয়েছে বিএসএফের পক্ষ থেকে।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like