North Bengal Siliguri

জেলা প্রশাসনের করা নির্দেশিকার বিরুদ্ধে অবরোধ ও বিক্ষোভ গ্রাম গঞ্জের টোটো চালকদের।

মালদা জেলা প্রশাসনের করা নির্দেশিকার বিরুদ্ধে পথ অবরোধ ও বিক্ষোভ দেখান গ্রাম গঞ্জের টোটো চালকদের।
টোটো চালকরা গরিব মানুষ, পশ্চিমবঙ্গের রুজি রোজগার নেই, টোটো না চালালে তারা করবে কি, তাদের পরিবার চলবে কি করে আন্দোলনকারী টোটো চালক দের পাশে দাঁড়িয়ে বললেন উত্তর মালদা কেন্দ্রের বিজেপি সাংসদ খগেন মুর্মু।

উল্লেখ্য শহরের যানজট মোকাবিলায় কড়া পদক্ষেপ গ্রহণ করেছে মালদা জেলা প্রশাসন। গ্রামের কোন টোটো ঢুকতে দেওয়া হচ্ছে না শহরে। মালদা জেলা প্রশাসনের জারি করা এই নির্দেশিকার বিরুদ্ধে পথে নেমেছে গ্রাম গঞ্জের টোটো চালকরা। বিভিন্ন জায়গায় আন্দোলন সংগঠিত করছেন টোটো চালকরা। ঠিক সেই রকমই শুক্র বারের মতো শনিবারও পুরাতন মালদার সেতু মরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান টোটো চালকরা। তারা জানান শহর থেকে তাদের বাড়ি কারো এক কিলোমিটার কারো দু কিলো মিটার। তাই তাদের টোটো শহরে প্রবেশ করতে দিতে হবে। সুদের উপর টাকা নিয়ে তারা টোটো কিনেছেন। এরই প্রতিবাদে আজ তারা অবরোধ করে বিক্ষোভ দেখান।

এদিকে অবরোধ চলাকালীন দলীয় কর্মসূচিতে যোগ দিতে যাচ্ছিলেন উত্তর মালদা কেন্দ্রের বিজেপি সাংসদ খগেন মুর্মু। ঠিক সেই সময় গাড়ি থেকে নেমে আন্দোলনকারী টোটো চালক দের সাথে কথা বলেন তিনি। আন্দোলনকারী টোটো চালক দের পাশে দাঁড়িয়ে সমস্যা সমাধানের আশ্বাস দেন তিনি। এছাড়াও তিনি কড়া ভাষায় পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে বলেন মালদায় সিন্ডিকেট রাজ চলছে। খেটে খাওয়া গরিব মানুষদের বিকল্প কিছু নেই। পশ্চিমবঙ্গে কর্মসংস্থানের অভাব। তাই তারা টোটো না চালালে করবে কি? পরিবার চালাবে কি করে।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like