North Bengal Siliguri

ইংরেজবাজার ও ওল্ড মালদা পৌরসভা বিজেপির হাতে আসা এখন শুধু সময়ের অপেক্ষা বললেন গোবিন্দ মন্ডল।

ওল্ড মালদার ও মালদা ইংরেজবাজার পৌরসভা বিজেপির হাতে যেতে চলেছে কিনা তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। বিজেপির নতুন জেলা সভাপতি গোবিন্দ মন্ডল জানিয়ে দিয়েছেন মালদা ইংরেজবাজার ও ওল্ড মালদা পৌরসভা বিজেপির হাতে আসা এখন শুধু সময়ের অপেক্ষা। বিজেপি নেতাদের দাবি, মালদা ইংরেজবাজার পৌরসভার বেশ কয়েকজন কাউন্সিলর ইতিমধ্যেই বিজেপির সঙ্গে যোগাযোগ করেছেন।

তবে কোন কোন তৃণমূল কাউন্সিলর এখনো পর্যন্ত বিজেপিতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তা নিয়ে মুখে কুলুপ এঁটেছে জেলা বিজেপি নেতৃত্ব। জেলা তৃণমূল সূত্রে জানা গেছে, বিজেপির এই দাবির মধ্যে সত্যতা নেই। উল্টে বিজেপির পক্ষ থেকেই তৃণমূলের অনেক নেতা ও কাউন্সিলরদের টোপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন তৃণমূল নেতৃত্বের একাংশ।উল্লেখ করা যেতে পারে, ইংরেজবাজার পৌরসভায় এখন দুইজন কাউন্সিলর আছে। ১ নম্বর এবং ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিজেপির সদস্য। অন্যদিকে সিপিএমের পক্ষে রয়েছেন মাত্র একজন কাউন্সিলর।

কি সব কাউন্সিলর ই হয় তৃণমূলের টিকিটে জিতেছেন না হয় অন্য দল থেকে জিতে তৃণমূলে যোগ দিয়েছেন। তাই ইংরেজবাজার পৌরসভায় সংখ্যাগরিষ্ঠতার চেয়ে অনেক বেশি সংখ্যক কাউন্সিলর এই মুহূর্তে তৃণমূলের হাতে আছে।
কিন্তু বিজেপি সূত্রের খবর, খেলা বদলাতে শুরু করেছে লোকসভা নির্বাচনের ফলাফল বের হওয়ার পর থেকে। ইংরেজবাজার পৌরসভা দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের অন্তর্গত। এই পৌরসভা এলাকায় প্রায় সবকটি ওয়ার্ডেই লোকসভা নির্বাচনে বিপুল ভোটে এগিয়ে আছে বিজেপি। বিজেপি নেতাদের দাবি, পৌরসভা নির্বাচনেও এই ফলের কোন পরিবর্তন হবে না। অর্থাৎ ইংরেজবাজার পৌরসভার সব কটা আসনেই বিজেপি প্রার্থীরা জিতবে বলে দাবি করেছেন জেলা বিজেপির সভাপতি গোবিন্দ মন্ডল।

তিনি বলেন, ওল্ড মালদা পৌরসভার পাশাপাশি ইংলিশ বাজার পৌরসভাও স্পষ্টভাবে বিজেপির দখলে আসতে চলেছে। এটা নিয়ে কারো মনে কোন সন্দেহ নেই। তবে তৃণমূলের কোন কাউন্সিলর এখনো পর্যন্ত আমাদের দলের সঙ্গে যোগাযোগ করেছে তা আমার জানা নাই। বিজেপিতে আসতে চাইলেই হবে না। যে কাউন্সিলররা বিজেপি তে আসতে চায় আমাদের দল দেখবে তাদের মধ্যে স্বচ্ছতা আছে কিনা। তারপরেই দলে নেওয়া হবে। তিনি বলেন, তৃণমূল কাউন্সিলরা বিজেপি তে না হলেও চলবে। কারণ এরপরের পৌরসভা নির্বাচনেই ইংরেজবাজার ও ওল্ড মালদা দুইটা পৌরসভারই সব কয়টা আসনে বিজেপিই জিততে চলেছে।
অন্যদিকে ইংরেজবাজার পৌরসভার উপ পৌরপ্রধান বাবলা সরকার বলেন, তৃণমূল পরিচালিত ইংরেজবাজার পৌরসভা মানুষকে যথেষ্ট পরিসেবা দিয়েছে। উন্নয়নের অনেক কাজ হয়েছে। মানুষ নিজেও তা স্বীকার করেছেন। লোকসভা নির্বাচন একটা বিচ্ছিন্ন ঘটনা। পৌরসভা তৃণমূলের হাত ছাড়া হবে না। তবে কানে আসছে, বিজেপি আমাদের সঙ্গীদের ভাঙ্গানোর চেষ্টা করছে। তাদের সেই চেষ্টা সফল হবে না। বিজেপির ফাঁদে কোন তৃণমূল কাউন্সিলরই পা দিবে না বলে দাবি করেছেন বাবলা সরকার।তবে যাই হোক বিজেপির নেতাদের বক্তব্য তৃণমূলের কাউন্সিলররা এখন না হলেও পৌরসভা নির্বাচন ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গে দল ছেড়ে বিজেপিতে যোগ দিবেন। কারণ তারাও বুঝে গেছেন এইবার কোনভাবেই তৃণমূল কংগ্রেস জিততে পারবে না মালদা ইংরেজবাজার পৌরসভা নির্বাচনে।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like