North Bengal Siliguri

মালদায় প্রথম শুরু হলো পোস্টঅফিসে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকের পরিষেবা।

দেশের সমস্ত পোস্ট অফিস থেকে এবার মিলবে ব্যাংকের মতোন পরিষেবা।ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক হিসেবে কাজ করবে বিভিন্ন পোস্ট অফিসগুলি। ইতিমধ্যে গোটা দেশে ১ লক্ষ ৫৫ হাজার ছোট-বড় ডাকঘরকে এই ব্যাংক পরিষেবার মাধ্যমে যুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে। সোমবার অনুষ্ঠানের প্রথমে হেড পোস্ট অফিসের অধিকর্তারা মালদা জেলার চারজন সাংবাদিক কে পুষ্পস্তবক দিয়ে সংবর্ধনা করে অনুষ্ঠান শুরু করেন।

এই দিন মালদার হেড পোস্ট অফিসে ডিজিটাল ইন্ডিয়া নিয়ে অনুষ্ঠান করতে গিয়েই একথা বলেছেন ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকের সিনিয়র ম্যানেজার অসিত কুমার সাউ। এদিন মালদা শহরের হেড পোস্ট অফিসে ডিজিটাল ইন্ডিয়ার অনুষ্ঠানে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকের পদ্ধতি নিয়ে বিভিন্ন বিষয় গুলি তুলে ধরা হয় ।সংশ্লিষ্ট দপ্তরের কর্মী অফিসারদের মধ্যে কিভাবে পোস্ট অফিস ব্যাংকের পরিষেবা দিবে সে সব খুঁটিনাটি বিষয়গুলো এদিন তুলে ধরেন সংশ্লিষ্ট দপ্তরের উচ্চপদস্থ কর্তারা।
অসিত কুমার সাউ জানিয়েছেন,

মালদায় প্রায় সাড়ে ৩০০ টি এলাকায় পোস্ট অফিসেরকে ব্যাংক পরিষেবার রূপান্তরিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যে ১৭৬ টি ব্রাঞ্চ খোলা হয়েছে। গোটা দেশে ১১ হাজার মানুষ এই ডিজিটাল ব্যাংকে তাদের অ্যাকাউন্ট খোলা হয়েছে। ব্যাংকে মানুষ যে ধরনের পরিষেবা পায় ঠিক একই পদ্ধতিতে পোস্ট অফিস থেকেও পরিষেবা পেয়ে থাকবে। যেটিকে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংক হিসেবে পরিচালিত করা হবে। এক্ষেত্রে ভবিষ্যতে গ্রাহকদের মধ্যে টাকা লেনদেন সহ বিভিন্ন কাজের সহজ পদ্ধতি ও সুযোগ সুবিধা হবে।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like