North Bengal Siliguri

রাজ্য জুড়ে বিভিন্ন আদালতের আইনজীবীদের ডেপুটেশন কর্মসূচি পালন

রাজ্য জুড়ে হাওড়ায় আইনজীবীদের উপর পুলিশি অত্যাচারের প্রতিবাদে শুক্রবার বিভিন্ন আদালতের আইনজীবীরা ডেপুটেশন কর্মসূচি পালন করেন। তারমধ্যে মালদা জেলা বার এ্যাসোসিয়েশনের আইনজীবীরা এদিন জেলা জজ বিভাস পট্টনায়েক এবং জেলাশাসক কৌশিক ভট্টাচার্যের কাছে এই ডেপুটেশন কর্মসূচি দেন।

এদিন মালদা আদালত চত্বরেই কর্মবিরতির মধ্যেই নিজেদের বিভিন্ন দাবি-দাওয়া বিষয় গুলি তুলে ধরেন আইনজীবী সংগঠনের সদস্যরা ।আইনজীবীরা নিরাপত্তা দেওয়া ব্যবস্থা করতে হবে। এবং যেভাবে হাওড়া আদালতে পুলিশ অফিসারেরা আইনজীবীদের মারধর করে অত্যাচার চালিয়েছে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবিও তোলেন আইনজীবীরা।
এদিন মালদা বার অ্যাসোসিয়েশনের সম্পাদক দেবকিশোর মজুমদার বলেন,

গত ২৩ এপ্রিল হাওড়া আদালত চত্বরে গোলমালের ঘটনাকে কেন্দ্র করে আইনজীবীদের উপর হামলা চালানো হয়। এরপরই পুলিশ অত্যাচার চালানো হয়েছে আইনজীবীদের । অন্যায় ভাবে আইনজীবিদের লাঠিপেটা করা হয়। আইনজীবীরা আক্রান্ত হচ্ছেন। অন্যায় ভাবে হাওড়াতে আইনজীবীদের উপর পুলিশ অত্যাচার চালিয়েছে ।

এই ঘটনার ধিক্কার জানিয়ে আমরা ২৪ এপ্রিল থেকে কর্মবিরতি চালিয়ে যাচ্ছি। ২২ দিনের এই কর্মবিরতিতে অনেক মানুষ সমস্যায় পড়ছেন ঠিকই । কিন্তু তাদের অবস্থার কথা মাথায় রেখে আমাদের এই পথেই হাঁটতে বাধ্য হতে হয়েছে। আইনজীবীদের নিরাপত্তা দেওয়ার দাবি এবং হামলাকারী পুলিশ অফিসারদের কঠোর শাস্তির দাবি নিয়ে আমরা কর্মবিরতিতে নেমে এই অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছি।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like