North Bengal Siliguri

আইনজীবীদের লাগাতার কর্মবিরতিতে বাড়ছে আসামি সংশোধনাগাড়ে।

হাওড়া কোর্টের আইনজীবীদের উপরে হামলার ঘটনায় গোটা রাজ্যের সাথে মালদা জেলা আদালতের আইনজীবীরা কর্মবিরতিতে রয়েছেন। এর কারণে ভিড় উপরে পড়েছে মালদা জেলা সংশোধনাগাড়ে।এই পরিস্থিতি কিভাবে সামাল দেবে তা নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে জেল কর্তৃপক্ষর। তবে এ নিয়ে সংবাদমাধ্যমের কাছে মুখ খুলতে চাননি জেল সুপার।

এদিকে মালদা বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে দোষীর শাস্তি না পাওয়া পর্যন্ত তাদের কর্মবিরতি চলবে। পরবর্তীতে রাজ্য বার অ্যাসোসিয়েশন যা সিদ্ধান্ত নেবে মালদা অ্যাসোসিয়েশন সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। হাওড়া কোটের ঘটনায় আইনজীবীদের লাগাতার কর্মবিরতির কারণে গোটা বিচার ব্যবস্থা থমকে দাড়িয়েছে মালদা জেলা আদালতে।

আদালতের কাজকর্ম স্বাভাবিক হলেও আইনজীবীরা বিভিন্ন মামলায় মুখ না করায় রায় বন্ধ রয়েছে সাক্ষী গ্রহণ হচ্ছেনা,বেল বন্ড এর অভাবে জামিন অযোগ্য ধারায় আসামিদের ও বর্তমানের ঠিকানা মালদা জেলা সংশোধনাগার। মালদা জেলার সংশোধনাগাড়ে ক্রমশই আসামিদের সংখ্যা বাড়তে শুরু করেছে।

মালদা বার অ্যাসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম জানান হাওড়া আদালত চত্বরে প্রবেশ করে পুলিশ আইনজীবীদের ওপর নির্যাতন চালিয়েছে, এমনকি এজলাসের ভিতরে প্রবেশ করে মারধর করেছে, ঘটনাটি সংবাদমাধ্যমও আশ্চর্যজনক ভাবে চেপে যাচ্ছে ।প্রতিবাদ জানানো আমাদের গণতান্ত্রিক অধিকার তাই বাধ্য হয়ে আমরা লাগাতার আন্দোলনের পথ বেছে নিয়েছি।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like