North Bengal

এস এস সি ও এম এস সি ছাত্র ছাত্রীদের ওপর অত্যাচারের বিরুদ্ধে সরকারকে ধিক্কার।

রাজ্য মাদ্রাসা সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক-ও শিক্ষক নিয়োগের দাবিতে অনশনরত নিরীহ চাকরিপ্রার্থীদের উপর বর্বরোচিত রাজ্য পুলিশি আক্রমণের প্রতিবাদে, বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরাম, আওয়াজ, বাংলা সংস্কৃতি মঞ্চ, রেজ ইয়োর ভয়েস, ও অন্যান্য সংগঠনের পরিচালনায়। মালদা শহরের মীরচক (দাদামোড়) এলাকায় শারণ্যা অ্যাপার্টমেন্টে প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়।

এই দিনের প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন। আওয়াজ সংগঠনের রাজ্য সভাপতি ওয়াসিম কাপুর, আওয়াজ সংগঠনের রাজ্য সম্পাদক অধ্যাপক সাইদুল হক, আওয়াজ সংগঠনের সহ সম্পাদক মোহাম্মদ ইসমাইল সাহেব,বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরামের মালদা জেলা কমিটির সভাপতি মোহাম্মদ মেহেরুল্লাহ আলী, আওয়াজ সংগঠনের মালদা জেলা শাখার সভাপতি ইলিয়াস আলী সহ সমস্ত সংগঠনের কর্মী বৃন্দ।

এই দিনের প্রেস বিবৃতিতে আওয়াজ সংগঠনের রাজ্য কমিটির সহ-সম্পাদক মোহাম্মদ ইসমাইল বলেন পশ্চিমবঙ্গে বর্তমান পরিস্থিতি বেকারত্বের হার রাজ্য থেকে সারা দেশে যেভাবে বেড়ে চলেছে বেকার ছেলেদের যেভাবে হাহাকার বেড়েছে রুজি-রুটির জন্য। বর্তমান সরকার সাত বছর অতিক্রান্ত করলেও এস এস সি ও এম এস সি সমস্ত নিয়োগ ক্ষেত্রগুলো রয়েছে তাতে কিছু নিয়োগ হয়েছে কিন্তু সেগুলো লাগাতার ঠিকমতো হচ্ছে না। গত সাত বছরে একটি মাত্র নিয়োগ হয়েছে। রাজ্য সরকার নানা দুর্নীতি করে সরকার কিছু ছেলে মেয়েকে বঞ্চিত করেছে।

বঞ্চিত অসহায় ছেলেরা তাদের ন্যায্য দাবিতে তারা পথে নেমেছে এবং তারা অবরোধ করেছে এবং তার সাথে অনশন শুরু করেছে। দীর্ঘ ২৯ দিন ধরে কোন আসন করে সরকারি প্রতিশ্রুতি পেয়ে অনশন করতে বাধ্য হয়েছেন। মাদ্রাসার বঞ্চিত ছেলে মেয়েরা যেখানে সুপ্রিম কোর্টের অর্ডার কে রাজ্য সরকার অবমাননা করেছে। এসব জানার পর ছেলে মেয়েরা পথে নেমেছেতখন বর্তমান রাজ্য সরকার পুলিশ ও দুষ্কৃতীর সাহায্য নিয়ে বেকার ছেলে মেয়েদের উপর অত্যাচার চালিয়েছে তার আমরা চরম বিরোধিতা করছি এবং তীব্র প্রতিবাদ জানাই।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like