North Bengal

ন্যায্য পারিশ্রমিকের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সাফাই কর্মীদের।

শুক্রবার ন্যায্য পারিশ্রমিকের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভে নামলেন মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সাফাই কর্মীরা। এই দিনের সাফাই কর্মীদের কর্মবিরতি ও বিক্ষোভের ফলে মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে নোংরা আবর্জনার স্তুপ হয়ে দাঁড়ায়। নোংরা আবর্জনা পড়ে থাকায় বিপাকে পড়েছে রোগী ও তাদের পরিবারের লোকেরা।

কর্মবিরতি ও বিক্ষোভ সাফাই কর্মী রবি মল্লিক সংবাদমাধ্যমকে জানান রাজ্য সরকারের পক্ষথেকে ৫৩ টাকা করে বিএনপি বেড়েছে অথচ আমাদের কোনো ডিয়ে বারানো হয়নি দীর্ঘদিন ধরে চুক্তি ভিত্তিতে কাজ করে কেউ ৫০০০ আবার ৫৫০০ হাজার টাকা করে বেতন পেয়ে আসছেন।এই সামান্য মাইনের টাকায় সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। তাই আমাদের দাবি সামান্য কিছু হলেও যেন বেতন বৃদ্ধি করা হয়। আমাদের যে সংস্থা সাফাই কর্মীদের নিয়ন্ত্রণ করে তাদের পক্ষ থেকে কোনো রকম ভাবেই বেতন বৃদ্ধির ব্যাপারে উদ্যোগ নেওয়া হচ্ছে না। তারই প্রতিবাদ জানিয়ে আমরা আজ কর্মবিরতির ডাক দিয়ে বিক্ষোভ অবস্থান নামতে বাধ্য হয়েছি।

মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সাফাই কর্মী নিয়ন্ত্রণ সংস্থার কন্ট্রাক্টর সুদীপ চ্যাটার্জি জানিয়েছেন চুক্তিভিত্তিক সাফাই কর্মীদের মাত্র ৭ টাকা বেতন বেড়েছে কিন্তু ওরা এটা মানতে চাইছে না। যেহেতু রাজ্য সরকারের অধীনে যেসব কর্মী রয়েছে তাদের ৫৩ টাকা ডিয়ে বেড়েছে তাই ওই টাকার মতনই চুক্তিভিত্তিক কর্মীদের সমপরিমাণ টাকা বাড়াতে হবে। যা আমাদের ক্ষমতার মধ্যে নয়। সেটি ওদের বোঝানো হয়েছিল এমনকি মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের পক্ষ থেকেও সাফাই কর্মীদের পরিষ্কার ভাবে বোঝানো হয়েছে। কিন্তু কেউ কোনো কথা মানতে রাজি হয়নি ।এই দিনের কর্মবিরতির কথা শোনার পর রোগীদের স্বার্থের কথা ভেবে সংস্থার পক্ষ থেকে আপাতত ৫০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।পরবর্তীতে বিষয়টি নিয়ে ভাবা হবে বলে জানিয়েছেন সংস্থার কন্ট্রাক্টর।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like