North Bengal

রাজ্য সরকারের ঘোষিত শ্রমিকদের সুরক্ষা যোজনায় অন্তর্ভুক্ত করার দাবিতে বামেদের বিক্ষোভ ডেপুটেশন

রাজ্য সরকারের ঘোষিত শ্রমিকদের স্বার্থে সুরক্ষা যোজনায় অন্তর্ভুক্ত করে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তার অন্তর্ভুক্ত সরকারি কার্ড প্রদান, শ্রমিকদের সর্বনিম্ন ১৮০০০ টাকা মজুরি সহ একাধিক দাবিতে আন্দোলনে নামলো সারা ভারত কৃষক সভা এবং সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়নের মালদা জেলা কমিটি।

এই মর্মে আজ সংগঠনের পক্ষ থেকে শতাধিক সদস্য মিহির দাস ভবন থেকে একটি মিছিল করে মালদা জেলা প্রশাসনিক ভবনের সামনে এসে জমায়েত হন। নেতৃত্বে দেন, প্রাক্তন বিধায়ক বিশ্বনাথ ঘোষ এবং সিটু নেতা নুরুল ইসলাম। জানা চাই মালদা জেলা প্রশাসনিক ভবনের সামনে বেশ কিছুক্ষণ বিক্ষোভ দেখানোর পর সংগঠনের পক্ষ থেকে এই দাবি সনদটি জেলাশাসকের নিকট পেশ করা হয়।

এই বিষয়ে সংগঠনের পক্ষ থেকে বিশ্বনাথ ঘোষ জানান, রাজ্য সরকার ঘোষণা করেছিলেন পরিচয় শ্রমিকদের স্বার্থে 50 হাজার টাকা আর্থিক সহায়তা করা হবে। কিন্তু ঘোষণায় সায়, এখনো পর্যন্ত কোনো পরিচয় শ্রমিক পেল না সেই আর্থিক সহায়তা। এর প্রতিবাদ এবং পরিযায়ী শ্রমিকদের কর্মস্থলে মৃত্যু বা আহত হলে তাদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ, শ্রমিকদের মাসে সর্বনিম্ন ১৮০০০ টাকা মজুরি, রাজ্য সরকারের কৃষক বন্ধু প্রকল্প এবং কেন্দ্রীয় সরকারের কিষান সম্মান নিধি প্রকল্পে আবেদনের সময়সীমা বৃদ্ধি সহ একাধিক দাবিতে তাদের আজকেই ডেপুটেশন কর্মসূচি।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like