North Bengal

কলকাতা-রাধিকাপুর সকালে ট্রেন চালুসহ বিভিন্ন দাবিতে বামেদের অবস্থান বিক্ষোভ কর্মসূচি।

কলকাতা-রাধিকাপুর সকালে ট্রেন চালুসহ ১০ দফা দাবি নিয়ে শনিবার সকাল ১০টা থেকে মালদা হরিশচন্দ্রপুর রেল স্টেশনে সারাদিনব্যাপী ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)মালদা জেলা কমিটি ও ও উত্তর দিনাজপুর জেলা কমিটির পক্ষ থেকে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। ১০ দফা দাবি গুলি হল(১) অবিলম্বে সকালবেলায় কলকাতাগামী রাধিকাপুর- কলকাতা ট্রেন চালু করতে হবে।

(২) হলদিবাড়ি- কলকাতা সুপার ফাস্ট এক্সপ্রেস ট্রেনকে প্রতিদিন চালু রাখতে হবে এবং এই ট্রেনের স্টপেজ ভালুকা রোড ডালখোলা ও আলুয়াবাড়ি স্টেশনে দিতে হবে।(৩) গাজোল – গুঞ্জরিয়া রেলপথ নির্মাণের কাজ অবিলম্বে শুরু করতে হবে।(৪)দক্ষিণ ভারতগামী সুপারফাস্ট ট্রেনের স্টপেজ আলুয়াবাড়ি ডালখোলা হরিশ্চন্দ্রপুর ভালুকা রোড ও শান্তিতে দিতে হবে।(৫)কাঠিয়ার মালদা এক ঘন্টা পর পর প্যাসেঞ্জার ট্রেন দিতে হবে শিলিগুড়ি রাধিকাপুর সকালের দিকে ইন্টারসিটি ট্রেন চালু করতে হবে।(৬) কাঞ্চনজঙ্ঘা ও এন জি পি হাওড়া শতাব্দী এক্সপ্রেস ট্রেনকে হরিশ্চন্দ্রপুর ও ভালুকা রোড স্টেশন স্টপেজ দিতে হবে।(৭)বুনিয়াদপুর কালিয়াগঞ্জ রেলপথ নির্মাণের সমস্যা সমূহ দূর করে অবিলম্বে কাজ শুরু করতে হবে। (৮) আলুয়াবাড়ি ও লালগোলা শিয়ালদা ও হাওড়া গামী সুপারফাস্ট ট্রেনের স্টপেজ দিতে হবে।(৯) রায়গঞ্জ ইসলামপুর ও শোষিতের রেল গেটের উপর ওভার ব্রিজ তৈরি করতে হবে। (১০) ঘোষিত রাধিকাপুর টার্মিনাল স্টেশন এর কাজ দ্রুত সম্পন্ন করতে হবে অঘোষিত মডেল স্টেশন গুলির কাজ দ্রুত শেষ করতে হবে।

এই দিনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি সম্বন্ধে মালদা জেলা বামফ্রন্টের সম্পাদক অমর মিত্র সংবাদমাধ্যমকে বলেন এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি সামসি থেকে সকাল বেলা কলকাতার যাওয়ার ট্রেনের এই বিষয়ে দীর্ঘদিন যাবত সিপিআইএম মালদা ও উত্তর দিনাজপুর জেলারজনগণকে সঙ্গে নিয়ে বিভিন্ন আন্দোলন কর্মসূচি রূপায়ন করে চলেছেআমাদের দাবি পূরণের সাথে বেশ কয়েকবার জেনারেল ম্যানেজার এনএফ রেলওয় মালিগাঁও এর নিকট স্মারকলিপি প্রেরণ সহ বিক্ষোভ কর্মসূচি করেছি কিন্তু এতদসত্বেও এনএফ রেলওয় মালিগাঁও এর তরফ থেকে সমস্যা নিরসনের স্বার্থে কোনো ভূমিকা গ্রহণ করা হয়নি।যদি আমাদের দাবি না মানা হয় তাহলে আমরা বাধ্য হবো বৃহত্তর আন্দোলনে যেতে এলাকার মানুষের স্বার্থে।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like