North Bengal

শ্রাদ্ধ বাড়ির খাবার খেয়ে অসুস্থ শতাধিক, চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়।

শ্রাদ্ধ বাড়ির খাবার খেয়ে অসুস্থ শতাধিক ব্যক্তি চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় । ঘটনাটি ঘটেছে মালদা কালিয়াচক ২ নং ব্লকের বাঙ্গীটোলা জোতকস্তুরি সকুল্লাপুর গ্রামে। বর্তমানে অসুস্থরা বাঙ্গীটোলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে কালিয়াচক দুই নং ব্লকের বাঙ্গীটোলা জোতকস্তুরি
সকুল্লাপুর গ্রামে। কালিয়াচক দুই নং ব্লকের ব্লক মেডিক্যাল অফিসার ডাঃ কৌশিক মিস্ত্রি জরুরি ভিত্তিতে স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা পরিষেবা শুরু করে দিয়েছেন । ঘটনার বিবরণে জানা যায় জোতকস্তুরি সকুল্লাপুর গ্রামের ভুটন চৌধূরীর মা মিনতি চৌধূরীর মৃত্যু হয় গত পয়লা ফেব্রুয়ারি । বৃহস্পতীবার মিনতির শ্রদ্ধানুষ্ঠান ছিলো । সেই উপলক্ষে বৃহস্পতিবার রাতে খাওয়া দাওয়া হয়। গ্রামের বেশির ভাগ মানুষ ওই শ্রাদ্ধ বাড়িতে খাওয়া দাওয়া করে ।

শুক্রবার দুপুর থেকে রাত পয়ন্ত একে একে সকলেই অসুস্থ হতে থাকে । স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি রোগী সুভাস চৌধূরী, শান্তি চৌধূরী ,মনা চৌধূরী ,পুতুল চৌধূরী, আরতি চৌধূরী হিরালাল চৌধূরী সহ শতাধিক ব্যক্তি আক্রান্ত হয়ে ভর্তি । তাদের সকলেরই বক্তব্য ,” গ্রামে শ্রাদ্ধের ভোজ ছিলো। আমরা সকলে ভোজ খেতে যায় । মাছ ভাত ডাল তরকারি খাওয়া দাওয়া হয় । কিন্তু আজ সকালে গ্রামের বেশির ভাগ মানুষ পায়খানা বমি হতে থাকে । এক এক জন করে আমরা একশ জন এখনো ভর্তি হয়ে গেছি । আস্ত আস্তে সকলের পায়খানা বমি হচ্ছে । শরীর খুব দুর্বল লাগছে ।
বাড়ির মালিক ভূটন চৌধূরী জানিয়েছেন ,” আমার মা মিনতি চৌধূরী গত এক ফেব্রুয়ারি মারা যায় । গতরাতে শ্রদ্ধের ভোজ ছিলো । ৩০০ জন নিমন্ত্রিত অতিথি ছিলো । প্রথম কয়েকটা ব্যাচে যারা খায় তাদের কিছু হয় নি । পরে যারা খেয়েছে তারা বেশিরভাগই পায়খানা বমি হচ্ছে । কেমন করে এই জিনিস হলো তা বোঝা যাচ্ছে না ।”বাঙ্গীটোলা গ্রাম পঞ্চায়েতে র প্রধান সান্তারা খাতুন জানান, ” সকুল্লাপুর গ্রাম একটু পিছিয়ে পরা গ্রাম সচেতনতার অভাব রয়েছে।

News: হক জাফর ইমাম।

Share this:

You may also like